banglanewspaper

অনি আতিকুর রহমান, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের আনা-নেয়ার জন্য ভাড়ায় চালিত বাসসমূহের ফিটনেস ও চালকদের ড্রাইভিং লাইসেন্স চেক করেছে শাখা ছাত্রলীগ। তবে অধিকাংশ ভাড়া করা গাড়িরই সমস্যা ধরা পড়ে। সোমবার বিকেলে ক্যাম্পাস ক্যাম্পাসের মেইন গেইটের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহগামী বাসে এ তদারকি করে তারা।

জানা যায়, শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে প্রতিটি গাড়িতে এ নজরদারি করে নেতাকর্মীরা।

এসময় অধিকাংশ গাড়িরই ফিটনেসে সমস্যা চিহ্নিত করে নেতাকর্মীরা। এছাড়া বেশ কয়েকজন ড্রাইভার তাদের ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারায় তাদের গাড়ির নম্বর লিখে নিয়ে দুই দিন সময় বেঁধে দেয় ছাত্রলীগ।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, প্রতিদিন হাজার হাজার ছাত্রছাত্রী পরিবহন ব্যবহার করে ক্যাম্পাসে যাতায়াত করে। ফলে তাদের নিরাপত্তার কথা চিন্তা করেই আমাদের এই কর্মসূচি। সমস্যাটি সমাধান না হওয়া পর্যন্ত আমাদের এই নজরদারিতে চলতে থাকবে।

সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধেকের বেশি শিক্ষার্থী প্রতিনিয়ত ঝুঁকির মধ্যে কুষ্টিয়া-ঝিনাইদহ থেকে আসা-যাওয়া করে। তারা গাড়িতে কতটুকু নিরাপদ তা দেখায় দায়বদ্ধতা থেকেই আমাদের এই পদক্ষেপ।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন কামরুজ্জামান খাঁন সাগর, শাকিল আহমেদ সুমন, রিজওয়ান উল ইসলাম, জুবায়ের আল মাহমুদ, রাহাত আল রিমন, আব্দুর রহিম, নাসিম আহমেদ জয়, বনি আমিন, জাকির হোসাইন, মেজবাহ হাসান, হাসিবুল হাসান হৃদয় প্রমুখ।