banglanewspaper

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের দুই নেতাসহ চারজনকে গাঁজা কেনার সময় হাতেনাতে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত পুলিশ।

বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে অবস্থিত পূবালী ব্যাংকের সামনে এক মহিলার কাছে থেকে গোপনে গাঁজা কেনার সময় আটক করা হয় তাদের।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ হাতেনাতে তাদের আটক করে ফেলে। আটককৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও শহীদ নাজমুল আহসান হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রীতম কুমার সাহা, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থী ও ঈশা খাঁ হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. সায়েদুল মুরসালিন নিবিড়, ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত ও বঙ্গবন্ধু শেখ মুজিব হলের শিক্ষার্থী বদরুদ্দোজা রাজু এবং গাঁজা বিক্রেতা মোছা. শিউলি। এসময় তাদের কাছে থেকে পাঁচ পুটলি গাজা উদ্ধার করা হয়। আটকের পর মহিলাকে থানায় চালান করে দেওয়া হয় এবং ছাত্রদের বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়িতে আটকে রাখা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, যদি কেউ ব্যক্তিগতভাবে মাদকের সাথে জড়িত থাকে তাহলে তার দায়ভার সংগঠন নিবে না। জড়িত প্রমাণিত হলে সংগঠন থেকে তাদের বহিষ্কার করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আজহারুল হক বলেন, আমরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে মাদকমুক্ত করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। আটককৃতদের একাডেমিকভাবে ব্যবস্থা নেওয়া হবে এবং প্রয়োজনে অভিভাবক ডেকে তাদেরকে পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হবে।