banglanewspaper

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে এবং চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন সময়ে পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তার ভাই পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

শুক্রবার (১৮ জানুয়ারি) সকালে গণমাধ্যমে পাঠানো হুসেইন মুহাম্মদ এরশাদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপিতে এরশাদ বলেন, ‘আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের জানাচ্ছি যে, আমার অবর্তমানে বা চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো-চেয়্যারম্যান গোলাম মোহাম্মদ কাদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।’

তিনি বলেন, ‘পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এই নিয়োগ প্রদান করেছেন। যা ইতিমধ্যেই কার্যকর হয়েছে।’

ইতোপূর্বে অনেকবার দেশের বাইরে গেছেন এরশাদ কিন্তু কখনও কাউকে চেয়ারম্যানের দায়িত্বে দিয়ে যাননি। শুধু নির্বাচনের পূর্বে দেশের বাইরে যাওয়ার সময় জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে সাংগঠনিক দায়িত্ব দিয়ে গিয়েছিলেন।

বেশি কিছুদিন ধরেই অসুস্থ সাবেক এই রাষ্ট্রপতি। হাসপাতালে আসা যাওয়ার মধ্যেই রয়েছেন তিনি। কিছুদিন আগে তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন। আজ শুক্রবার (১৮ জানুয়ারি) রাতে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়ার কথা রয়েছে।