banglanewspaper

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই নির্বাচন কমিশনের মার্চে উপজেলা পরিষদ নির্বাচনের ঘোষণায় চাদপুরের মতলব উত্তর উপজেলার সর্বত্রই বইতে শুরু করেছে আগাম নির্বাচনী হাওয়া। দলীয় প্রতিকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কারণে সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পাওয়ার লক্ষে আগাম প্রচার-প্রচারনা শুরু করেছেন। নির্বাচনের আগাম হাওয়া লেগেছে গ্রাম গঞ্জের সকল এলাকায়।

এরই মাঝে ব্যক্তিগত সুনাম দলীয় কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ততা সব মিলিয়ে প্রার্থীরা ভোটারের দ্বারে দ্বারে নিজেদের যোগ্যতা প্রমাণে সচেষ্ট। দলীয় হাই কমান্ডের বক্তব্য অনুযায়ী দলের নিবেদিত প্রাণদেরকেই উপজেলা নির্বাচনে মনোনীত করা হবে। যেহেতু দলীয় প্রতিকে নির্বাচন সেক্ষেত্রে লবিং করে কোন লাভ হবে না বলে আগেই জানিয়েছেন দলীয় হাই কমান্ড। এ ক্ষেত্রে জনপ্রিয়তা প্রার্থীর মনোনয়নের যাচাই বাচায়ের মাপকাঠি হতে পারে বলেন জানান কেন্দ্রীয় নেতারা।

 চাঁদপুরের মতলব উত্তর উপজেলার অন্যতম জনপ্রিয় সাবেক ছাত্রনেতা রহমউল্লাহ সরকার লিখন। স্থানীয় নেতাকর্মী ও জনগণের প্রত্যাশা মাফিক মন তিনি আসন্ন নির্বাচনে মতলব উত্তর উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে নির্বোচনের জন্য লড়বেন বলে জানান।

রহমউল্লাহ সরকার লিখন জানান, ছাত্র রাজনীতি যেভাবে ভূমিকা রেখেছেন ঠিক তেমনি এলাকার মানুষের জন্য ভূমিকা রাখতে চাই। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সপ্নের বাংলাদেশ গড়ার কাজে নিজেকে সম্পৃক্ত করতে এবং মতলব উত্তরের মানুষের সাথে তাদের সুখে দুঃখে পাশে থাকব এটাই আমার চাওয়া।

তিনি বলেন, দীর্ঘ অনেক দিনের ছাত্র রাজনীতির অভিজ্ঞতা ও যোগ্যতাকে কাজে লাগাতে চাই। তরুণ প্রজন্মকে সাথে নিয়ে দেশ গড়ার কাজ করার ব্রতি নিয়ে । আশাকরি দল থেকে মনোনয়ন নিয়ে জনগনের ভালবাসায় বিজয় ছিনিয়ে আনতে পারবো।

উল্লেখ্য, রহমউল্লাহ সরকার লিখন ইতোপূর্বে মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সদস্য, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের অর্থ সম্পাদক এবং ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতির গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেছিলেন।