banglanewspaper

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনেছেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা চিত্রনায়িকা অপু বিশ্বাস। 

গত মঙ্গলবার তিনি মনোনয়নপত্র ক্রয় করেছেন বলে বৃহস্পতিবার অপু বিশ্বাস নিজেই গণমাধ্যমকে জানিয়েছেন।

অপু বিশ্বাস বলেন, ‘আমার আত্মবিশ্বাস আছে। নিজেকে রাজনীতির সঙ্গে জড়ানো ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সঙ্গে থাকতে পারাকে আমি বিশাল সৌভাগ্য বলে মনে করি। মনোনয়ন ফরম ক্রয় করেছি, দেখা যাক কি হয়।’

নির্বাচনের পূর্বে অপু বিশ্বাস এক ভিডিও বার্তায় বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে লাখো শহীদের প্রাণের বিনিময়ে অর্জিত আমাদের এই বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখিয়েছিলেন, সেই ধারাবাহিকতায় তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে দেশ উন্নয়ন, সমৃদ্ধি ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে, তারই ধারাবাহিকতা অব্যাহত রাখার লক্ষ্যে বিজয়ের এই মাসে তরুণ প্রজন্মের প্রতিনিধি হয়ে আমি মুক্তিযুদ্ধ ও নৌকার পক্ষে ভোট দেবো।’

এর আগে একাদশ সংসদ নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে নৌকার পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নিতে দেখা যায় অপু বিশ্বাসকে। এক ভিডিওবার্তার মাধ্যমে আওয়ামী লীগের হয়ে নৌকায় ভোট চান নায়িকা তিনি। এর আগে তিনি সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম ক্রয় করার কথাও চিন্তা করেছিলেন। তবে শেষ পর্যন্ত সেই চিন্তা থেকে সরে আসলেও সংরক্ষিত নারী আসনে প্রতিনিধিত্ব করতে চান এই চিত্রনায়িক। 

উল্লেখ্য, ২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ চলচ্চিত্রের মাধ্যমে ঢালিউডে ক্যারিয়ার শুরু করেন অপু। এরপর শাকিব খানের বিপরীতে ‘কোটি টাকার কাবিন’ ছবিতে অভিনয় করে রাতারাতি জনপ্রিয়তার তুঙ্গে উঠে আসেন। তার পুরো নাম অবন্তী বিশ্বাস অপু।

তবে সবাই তাকে অপু বিশ্বাস নামেই চেনে। এক পর্যায়ে গোপনে শাকিব খানকে বিয়ে করে ধর্মান্তরিত হন। নাম পরিবর্তন করে রাখেন অপু ইসলাম। গেল বছর শাকিব-অপুর বিবাহবিচ্ছেদ হলেও তাদের ঘরে আব্রাম খান জয় নামে এক পুত্র সন্তান রয়েছে।