banglanewspaper

ঢাকা পর্ব শেষ করে এখন সিলেটে চলছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল। টুর্নামেন্টের প্রায় অর্ধেক ম্যাচ শেষ এখনও এবারের আসরের অন্যতম গুরুত্বপূর্ণ তারকা এবি ডি ভিলিয়ার্সকে দলে পায়নি রংপুর রাইডার্স।

তবে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারকে না পাওয়ার দুঃখ ঘুষছে আগামী বৃহস্পতিবার। এদিন এই ক্রিকেট তারকা বাংলাদেশে পা রেখে তিনি সরাসরি সিলেটে থাকা রংপুর রাইডার্সে যোগ দিবেন। 

সেক্ষেত্রে আগামী ১৯ ডিসেম্বর স্বাগতিক সিলেট এবং বর্তমান চ্যাম্পিয়ন ও নিজ দল রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচ দিয়েই বিপিএলে অভিষেক হবে ডি ভিলিয়ার্সের। ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে খেলেছেন দীর্ঘ সময়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলে বর্তমানে মাঠ মাতাচ্ছেন বিভিন্ন টি-২০ লিগে। 

রংপুর রাইডার্স কর্তৃপক্ষ জানিয়েছে, ১৭ জানুয়ারি সিলেটে দলের সঙ্গে যোগ দিয়ে ১৯ জানুয়ারি সিলেট সিক্সার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন ডি ভিলিয়ার্স। এর আগে বুধবার (১৬ জানুয়ারি) রংপুর রাইডার্স সিলেট সিক্সার্সের বিপক্ষে আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলবে। 

সিলেট সফররত রংপুর রাইডার্সের আবাস বর্তমানে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন শহরের দরগাহ গেট এলাকার একটি চার তারকা হোটেল। তবে ডি ভিলিয়ার্স এসে উঠবেন হবিগঞ্জ জেলার দ্যা প্যালেস লাক্সারি রিসোর্টে, একইসাথে দলও স্থানান্তরিত হবে সেখানে। 

এখন পর্যন্ত আসরে পাঁচটি ম্যাচ খেলে রংপুর রাইডার্স জয় পেয়েছে মাত্র দুটিতে। বাকি তিনটি ম্যাচেই জুটেছে পরাজয়। পয়েন্ট টেবিলে রংপুর রাইডার্সের অবস্থান এখন চতুর্থ স্থানে। বিধ্বংসী ব্যাটসম্যান খ্যাত ডি ভিলিয়ার্স এলে একাই পাল্টে দিতে পারেন ম্যাচের চিত্র এমনটাই আশা রংপুরের। 

রংপুর রাইডার্সের স্কোয়াড

মাশরাফি বিন মুর্তজা (আইকন), নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, সোহাগ গাজী, ফরহাদ রেজা, মেহেদী মারুফ, ফারদিন হোসেন এনি, নাহিদুল ইসলাম, আবুল হাসান রাজু ও নাদিফ চৌধুরী, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস, রবি বোপারা, রাইলি রুশো, বেনি হাওয়েল, শেলডন কটরেল ও শেন উইলিয়ামস।