banglanewspaper

আইসিটি প্র‌তিমন্ত্রী জুনাইদ আহ‌মেদ পলক ব‌লে‌ছেন, আইসিটি শিক্ষাকে প্রাথমিক স্তরে বাধ্যতামূলক করার জন্য আমরা কাজ করছি। বঙ্গবন্ধু আন্তর্জা‌তিক স‌ম্মেলন কে‌ন্দ্রে বাংলা‌দেশ অ্যা‌সোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফর‌মেশন সা‌র্ভিস (বেসিস) আয়ো‌জিত সংবর্ধনা অন‌ষ্ঠা‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

ডাক, ‌টে‌লি‌যোগাযোগ ও তথ্যপ্রযু‌ক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং প্র‌তিমন্ত্রী জুনাইদ আহ‌মেদ পলক‌কে অনুষ্ঠা‌নে সংবর্ধনা দেয় বেসিসসহ আইসিটি খাতের শীর্ষ পাঁচটি সংগঠন।

পলক ব‌লেন, জব্বার-পলক জুটির যে সাফল্য তার মূল শক্তি আইসিটি  সংগঠনগুলো। আমরা সবাই একটি পরিবার। আমরা সব সময় আপনাদের পরামর্শ শুনেছি এবং দেশের চাহিদা ও আন্তর্জাতিক মান বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছি। 

প্র‌তিমন্ত্রী ব‌লেন, আগামী পাঁচ বছরে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ২৫ হাজার ৫০০ শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে। এসব ল্যাবের প্রতিটিতে ২১টি করে ল্যাপটপ দেয়া হবে যেগুলোর গায়ে লেখা থাকবে ' মেইড ইন বাংলাদেশ '। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তাফা জব্বার । তি‌নি ব‌লেন, ১০ বছরে বাংলাদেশের যে পরিচয় বদলেছে, পরিবর্তন হয়েছে তা বিশ্বের কাছে অনুকরণীয়। গত ১০ বছরে আমরা ' টেক-অফ ' এর প্রস্তুতি নিয়েছি। আমরা এখন আগামী ৫ বছর আকাশে উড়বো। একদিন আইসিটি খাতে বিশ্বকে আমরাই নেতৃত্ব দেবো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির, বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, আইএসপিএবি সভাপতি এম এ হাকিম, বাক্যের সভাপতি ওয়াহিদুর রহমান শরিফ এবং ই-ক্যাবের সভাপতি শমী কায়সার।