banglanewspaper

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে চাঁদা না পেয়ে এক খ্রীষ্টান পরিবারের বাড়িতে হামলা ভাংচুর টাকা ও স্বর্ণালঙ্কার লুট করেছে সন্ত্রাসীরা। এদিন রাতে অগ্নিকান্ডসহ ককটেল বিষ্ফোরণের ঘটনাও ঘটেছে ওই বাড়িতে।

সোমবার সন্ধ্যায় ও রাতে উপজেলার কুজাইল গ্রামের খ্রীষ্টান সিমিয়ন সরকারের বাড়িতে এ ঘটনা ঘটে। 

খবর পেয়ে মঙ্গলবার সাকালে তাজা দুটি ককটেল উদ্ধার করেছে রাণীনগর থানা পুলিশ। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে সিমিয়ন সরকার বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। এছাড়াও এ ঘটনায় জড়িত মো: রুবেল (৪২) নামে একজনকে আটক করেছে পুলিশ। আটককৃত রুবেল উপজেলার কুজাইল গ্রামের মৃত ছমির উদ্দিনের ছেলে।

খ্রীষ্টান সিমিয়ন সরকার জানান, রোববার বিকেলে আমার কাছ থেকে স্থানীয় এক সন্ত্রাসী ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। আমি দিতে না চাইলে সে আমাকে সোমবার সকালে বাজারের এক রাস্তায় লাঞ্ছিত করে। এর সূত্রে ধরে সোমবার সন্ধ্যায় আমার বাড়িতে ২০-২৫ জনের একদল সন্ত্রাসী দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে বাড়িতে হামলা ও ভাংচুর চালিয়ে বাড়িতে থাকা ২ লক্ষ ৯৫ হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে।

এরপর এদিন রাত অনুমানিক দেড়টার দিকে আমার বাড়িতে অগ্নিসংযোগ ও কক্টেল বিষ্ফোরণ করে পালিয়ে যায় তারা। পুলিশকে খরব দিলে পুলিশ মঙ্গলবার সকালে দুইটি তাজা ককটেল উদ্ধার করে নিয়ে যায়। এ ঘটনায় আমি সুষ্ট বিচারের দাবি জানাচ্ছি।

রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জানতে পেরে সেখানে পুলিশ পাঠায়। সেখানে একটি ককটেল বিষ্ফোরণ হয়েছে আর দুটি তাজা কক্টেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন সমিয়িন সরকার। এছাড়াও এঘটনার সাথে জড়িত একজনকে আটক করা হয়েছে। ঘটনায় সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।