banglanewspaper

ব্যক্তিগত কারণে বেশ কয়েকবার গণমাধ্যমের আলোচনার বিষয়বস্তুতে পরিণত হলেও সিনেমা নিয়ে কোনো খবরে আসেনি বলিউড অভিনেতা হৃত্বিক রোশন। ২০১৭ সালে এই নায়কের শেষ সিনেমা ‘কাবিল’ মুক্তি পেয়েছিল। যদিও সেটা মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। এরপর আর তাকে খুঁজে পাওয়া যায়নি নতুন কোনো সিনেমায়। কাজ করেছিলেন নতুন  এক সিনেমায়। কিন্তু চলতি বছরের ২৫ জানুয়ারি মুক্তির তারিখ নির্ধারিত হলেও বিভিন্ন জটিলতায় মুক্তির তারিখ পিছিয়ে যায় সেটির। এর মধ্যে অন্যতম ছিল এই ছবির পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ।

এবার ঘোষণা এলো এই নায়কের নতুন সিনেমা মুক্তির। চলতি বছরের ২৬ জুলাই মুক্তি পাবে সিনেমাটি।  নাম ‘সুপার ৩০’। এক টুইট বার্তায়ে এ খবর নিশ্চিত করেছেন হৃত্বিক নিজেই।

রোমান্টিক ও সুপারহিরো ইমেজ থেকে বেরিয়ে এটিতে একজন গণিতবিদের চরিত্রে দেখা দেবেন তিনি। আনন্দ কুমার নামে এই গণিতবিদ ভারতের সুবিধাবঞ্চিত ৩০ জন শিক্ষার্থীকে প্রযুক্তিবিদ হিসেবে গড়ে তোলার ভূমিকা পালন করবেন। এরকম একটা প্লটেই নির্মিত হয়েছে সিনেমাটি।    

এদিকে বিগত পাঁচ বছর ধরে হৃত্বিক বলিউডে অনেকটাই রঙচটা।  কারণ এই সময়ের মধ্যে তার কোনো হিট ছবি নেই। তার সর্বশেষ ব্লকবাস্টার ছবি ‘কৃষ ৩’।  ‘ব্যাং ব্যাং’  ‘মহেনজোদারো’ ফ্লপ এবং ‘কাবিল’ গড়পড়তা ব্যবসা করতে সক্ষম হয়। এবার দেখার অপেক্ষা নতুন চরিত্রের হৃত্বিককে কীভাবে  গ্রহণ করে দর্শক।