banglanewspaper

গত সপ্তাহে পেটের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন আর্জেন্টাইন তারকা দিয়েগো ম্যারাডোনা। পরে বুয়েন্স আয়ার্সে ৫৮ বছর বয়সী তারকার পেটে সফল অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার সফল হওয়ায় সাবেক এই নাপোলি তারকা ইনস্টাগ্রামে মেডিকেল স্টাফদের ধন্যবাদ জানিয়েছেন।

ম্যারাডোনার দ্রুত সুস্থতা কামনায় শুভকামনা জানিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। পেলে সামাজিক যোগযোগ মাধ্যমে আর্জেন্টাইন তারকা দ্রুত সুস্থতা কামনা করে লিখেছেন, ‘দিয়েগো, আমি কখনই #১০ নম্বর ক্লাবের কোনো সদস্যকে অসুস্থ দেখাটা পছন্দ করি না। বন্ধু, আশা করছি তুমি দ্রুতই সুস্থ হয়ে উঠবে।’

ম্যারাডোনা এখন মেক্সিকান ক্লাব ডোরাডসের কোচের দায়িত্বে আছেন। তাঁর অধীনে দারুণ সাফল্য পাচ্ছে ক্লাবটি। এরই মধ্যে হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন ম্যারাডোনা।

১৯৮৬ সালে ম্যারাডোনার হাত ধরেই শেষ বিশ্বকাপের ট্রফি ঘরে তুলেছিল আর্জেন্টিনা। ১৯৯৪ সালের বিশ্বকাপে ড্রাগ কেলেঙ্কারিতে জড়িয়ে ফুটবল থেকে বিদায় নিয়েছিলেন এই কিংবদন্তি। তারপর থেকে আর্জেন্টিনার সমর্থকরা বরাবর অন্য তারকাদের মধ্যে খুঁজেছে ম্যারাডোনার ছায়া। কিন্তু বিশ্বকাপ শিরোপা হাতে ম্যারাডোনার সেই মুহূর্তগুলোর পুনরাবৃত্তি করতে পারেননি কেউই।

২০১৪ সালে লিওনেল মেসির কাঁধে সওয়ার হয়ে আর্জেন্টিনা চলে গিয়েছিল ফাইনাল পর্যন্ত। কিন্তু সেখানেও শেষমেশ হতাশই হতে হয় জার্মানির কাছে হেরে। আর এবারের রাশিয়া বিশ্বকাপে তো গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কা জেগেছিল আর্জেন্টিনা শিবিরে। তবে বাঁচা-মরার শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জিতে শেষ ১৬ নিশ্চিত করেছে আর্জেন্টিনা। রক্তে যার ফুটবল মিশে আছে, সেই ম্যারাডোনা নিজের দলের এমন দারুণ জয়ে উদযাপন করবেন না, তাই কি হয়? খেলা শেষে উদযাপন করতে গিয়ে উত্তেজনায় অসুস্থও হয়ে পড়েন এই জীবন্ত কিংবদন্তি।