banglanewspaper

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভ ভিডিওতে এসে গুজব সৃষ্টির অভিযোগে দায়ের করা মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত।

একই সাথে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩ মার্চ দিন নির্ধারণ করেছেন। মঙ্গলবার  শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসেন এ আদেশ দেন। নওশাবার আইনজীবী ইমরুল কাওসার স্থায়ী জামিন চেয়ে শুনানি করেন।

শুনানিতে তিনি বলেন, অভিনেত্রী নওশাবা শারীরিক ভাবে অসুস্থ। অসুস্থ বিষয়ে মেডিকেল রিপোর্ট আদালতে দাখিল করা হয়েছে। তিনি অস্থায়ী জামিনে থেকে কোনো প্রকার জামিনের শর্ত ভঙ্গ করেননি। প্রতি হাজিরাতেই আদালতে উপস্থিত ছিলেন। এজন্য তার স্থায়ী জামিনের আবেদন করি।

বিজ্ঞ আদালত সন্তুষ্টি হয়ে তাকে স্থায়ী জামিন মঞ্জুর করেন। এদিন নওশাবা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, গত বছরের ৪ আগস্ট কাজী নওশাবা নিজের ফেসবুক থেকে অত্যন্ত আবেগী কণ্ঠে লাইভ ভিডিও সম্প্রচার করে বলেন, ‘জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করে একজনের চোখ উঠিয়ে ফেলেছে এবং চারজনকে মেরে ফেলেছে। আপনারা যে যেখানে আছেন, কিছু একটা করেন।’

গত  ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব।

এর পর গত ৫ আগস্ট চার দিন এবং ১০ আগস্ট দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৩ আগষ্ট রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। পরে তিনি আদালত থেকে জামিন পান।