banglanewspaper

যবিপ্রবি প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(যবিপ্রবি)এ্যান্টি র‌্যাগিংয়ের পোস্টার ও নৌকা প্রতীক স্থাপন নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিবাদের সৃষ্টি হয়। এরপর ঐ দিনই সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. ইকবাল কবীর জাহিদ কে যশোরের সাবেক ছাত্রলীগ নেতা প্রাণ নাশের হুমকি ও লাঞ্চিত করে।

উক্ত ঘটনার প্রেক্ষিতে গতকাল ১২ জানুয়ারি শিক্ষক সমিতির মানববন্ধনের ডাক দেয়, মানববন্ধনের এক পর্যায়ে শিক্ষকদের মাইক ফেলে দেয় শিক্ষার্থীরা এসময় শিক্ষকেরা প্রশাসনিক ভবনের সামনে এসে অবস্থান নিলে শিক্ষার্থীরা ও সেখানে অবস্থান নেন এবং স্লোগান দিতে থাকেন ।

গতকালের ঘটনার পর আজ শিক্ষক সমিতি,প্রক্টর বডি , হলের প্রভোস্টদ্বয়,ডিন এবং সকল চেয়ারম্যানের সাথে উপাচার্য মিটিং করেন। মিটিংয়ে উপাচার্য সবাইকে পরীক্ষা ও ক্লাস নিতে আহ্বান জানান। 

মিটিং শেষে শিক্ষক সমিতির সাাধারণ সম্পাদক সম্পাদক ড. নাজমুল হাসান সাংবাদিকদের জানান, “শিক্ষকদের লাঞ্চিত হওয়ার ঘটনায় জড়িতদের যথাযথ বিচার না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কোন ক্লাস পরীক্ষা ও ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের আগামীকালের ওরিয়েন্টেশন সহ সবকিছু স্থগিত থাকবে।“

এদিকে শেখ হাসিনা হলের সাধারণ সম্পাদিকা হুমায়রা আজমিরা এরিনের নেতৃত্বে শিক্ষার্থীরা সকালে উপাচার্যের সাথে দেখা করার পর তিনি সকল সাধারণ শিক্ষার্থীর উদ্দেশ্যে বলেন ”ভিসি স্যার আমাদের সকল দাবি মেনে নিয়েছেন এবং সাধারণ শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানান”।