banglanewspaper

পোশাক শ্রমিকদের আন্দোলনের মধ্যে সাভারে দায়িত্ব পালন করতে যাওয়া ঢাকার মো. রাজিবুল ইসলাম নামের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সেখানে নিয়োজিত একজন বিজিবি কর্মকর্তা মারধর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। মারধরে আহত ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার রাজিবুল ইসলামকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

রবিবার (১৩ জানুয়ারি) সকালে সাভারের উলাইল এলাকায় আল-মুসলিম কারখানায় এ ঘটনা ঘটে। বিজিবি'র মেজরের নাম রহমত। তিনি বিজিবির ঢাকা সেক্টর সদর দফতরে কর্মরত বলে জানা গেছে।

এদিকে ঘটনার প্রতিকার চেয়ে রাজিবুল ঢাকার জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন। সরকারি কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন এই ঘটনায় দোষী বিজিবি কর্মকর্তার শাস্তি দাবি করেছে।

লিখিত অভিযোগে রাজিবুল বলেছেন, রোববার সকালে সাভারের আল মুসলিম গার্মেন্টের শ্রমিকরা আন্দোলন শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য তিনি সেখানে যান। উলাইল এলাকার ওই গার্মেন্টেই বিজিবির ৫ নম্বর সেক্টরের মেজর রহমত তার উপর চড়াও হয়েছিলেন।

রাজিবুলের ভাষ্য, বিক্ষুব্ধ শ্রমিকদের উপর ওই বিজিবি কর্মকর্তা গুলি চালাতে বললে তিনি আইন মেনে তার অনুমতি নেওয়ার কথা বলেন। তা নিয়ে বাকবিতণ্ডা বাঁধে। একজন কনিষ্ঠ ম্যাজিস্ট্রেট হিসেবে একজন বিজিবি কর্মকর্তাকে আইন দেখাচ্ছি কি-না জানতে চেয়ে তিনি উত্তেজিত হয়ে পড়েন, এক পর্যায়ে তিনি আমাকে কিলঘুষি মারতে থাকেন ও অকথ্য ভাষায় গালাগাল করেন। পরে জেলা প্রশাসনের কর্মকর্তারা গিয়ে তাকে উদ্ধার করেন।

তবে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. মোহসিন রেজা এ বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন।