banglanewspaper

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: মুক্তিযোদ্ধারাই দেশের শ্রেষ্ঠ সন্তান। দেশের সূর্য়সন্তানদের অদম্য সাহসিকতায় আমরা পেয়েছি একটি স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ। বিশ্ব মানচিত্রে পেয়েছি একখ- ভূখ-। তার জন্য দিতে হয়েছে অনেক প্রাণ, করতে হয়েছে প্রচুর ত্যাগ তিতিক্ষা। আর তাদের সম্মানার্থে বর্তমান সরকার সব সময় নিয়েছে নানা পদক্ষেপ। এই লক্ষ্যেই নওগাঁর রাণীনগরে নির্মাণ করা হয়েছে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।
 
জানা গেছে, মুক্তিযোদ্ধা সংসদের দাপ্তরিক কাজের গতি আনায়ন, মুক্তিযুদ্ধ চলাকালীন বিভিন্ন স্মৃতি সংগ্রহ ও সংরক্ষণ, অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসার ব্যবস্থা, মুক্তিযুদ্ধ বিষয়ক নানা ধরনের সেমিনার করা এর লক্ষ্য নিয়ে নির্মাণ করা হয়েছে রাণীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন। নবনির্মিত তিনতলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্সটি নির্মাণ করতে ব্যয় হয়েছে প্রায় ২ কোটি ২৩ লাখ ৮৯ হাজার ৩৪৪ টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ১০ শতাংশ জমির ওপর এই ভবনের নির্মাণ কাজ সম্পূর্ণ করা হয়েছে। তিন তলা বিশিষ্ট ভবনের নিচতলায় মার্কেট এবং দ্বিতীয় তলা ও তৃতীয় তলায় হবে দাপ্তরিক কর্মকা-।
 
রাণীনগর উপজেলা প্রকৌশল (এলজিইডি) অফিস সূত্রে জানা গেছে, রাণীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি ইতিমধ্যেই শত ভাগ নির্মাণ কাজ শেষ হয়েছে। তবে বিদ্যুৎ সংযোগের কিছু কাজ বাঁকি আছে। এই কাজগুলো সম্পন্ন হলেই আনুষ্ঠানিক ভাবে যেকোনো সময় ভবনটি উদ্বোধন করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নিকট হস্তন্তর করা হবে।

উল্লেখ্য, স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলম এর একান্ত প্রচেষ্টায় ২০১৭ সালের দিকে জমি অধিগ্রহণ করে জুন মাসের দিকে কমপ্লেক্সের নির্মাণ কাজ শুরু হয়।