banglanewspaper

উত্তেজনাটা ছিল ম্যাচের শেষ বল পর্যন্ত। সিলেট সিক্সার্স নাকি চিটাগং ভাইকিংস—কোন দল জিতবে, সেটা বলা মুশকিল ছিল। টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচে শেষ পর্যন্ত জিতেছে নাসির-সাব্বিরের সিলেট। নাটকীয় এই ম্যাচে তারা ৫ রানে হারিয়েছে প্রথম ম্যাচে ফেভারিট রংপুর রাইডার্সকে হারিয়ে চমকে দেওয়া চিটাগং ভাইকিংসকে।

আজ বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সিলেট প্রথমে ব্যাট করতে নেমে ১৬৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে। জবাবে চিটাগংয়ের ইনিংস থামে ১৬৩ রানে।

দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার রবি ফ্রাইলিঙ্ক হার-না-মানা ৪৪ রানের একটি ইনিংস খেলে ম্যাচের শেষ দিকে দারুণ উত্তেজনা ছড়ান। ম্যাচের শেষ ওভারে ২৪ রানের প্রয়োজন থাকলেও ১৮ রানে করে শেষ পর্যন্ত পারেননি দলকে উল্লাসে মাতাতে।

এ ছাড়া ক্যামেরন ডেলপোর্ট ৩৮, সিকান্দার রাজা ৩৭ ও মোহাম্মদ আশরাফুল ২২ রান করেন। সিলেটের জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখেন পেসার  তাসকিন আহমেদ। চার ওভারে ২৮ রান দিয়ে চার উইকেট তুলে নেন তিনি।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে সিলেট সিক্সার্স গড়েছিল ১৬৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ, যাতে অস্ট্রেলীয় নিষিদ্ধ ক্রিকেটার ওয়ার্নার করেন ৪৭ বলে ৫৯ রান। তরুণ বাংলাদেশি ব্যাটসম্যান আফিফ তাঁকে সাপোর্ট দিতে গিয়ে খেলেন ৪৫ রানের চমৎকার একটি ইনিংস।

পরে ক্যারিবীয় ব্যাটসম্যান নিকোলাস পুরান ৩২ বলে ৫২ রানের একটি ইনিংস খেলে দলের সংগ্রহ বড় করতে অন্যতম ভূমিকা রাখেন।

রবি ফ্রাইলিঙ্ক ২৬ রানে তিনটি ও নাঈম হাসান ও খালেদ আহমেদ একটি করে উইকেট পান। 

আসরে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম তিন উইকেটে জিতেছিল রংপুর রাইডার্সের বিপক্ষে। আর সিলেট নিজেদের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে চার উইকেটে হেরেছিল।