banglanewspaper

রাঙ্গামাটির রাজস্থলী উপজেলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আরাকান লিবারেশন পার্টির সন্দেহভাজন দুই সদস্যকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

বুধবার ভোর ৬টায় উপজেলার গবাছড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। এসময় আটককৃতদের কাছ থেকে ১টি জিও রাইফেল, ২৪ রাউন্ড অ্যামুনিশন ও ২টি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে।

আটকেরা হলেন- রাঙ্গামাটি জেলার কাউখালী বেতবুনিয়া এলাকার সুইচিং মং মারমার ছেলে চাচিং মারমা (২৯) ও রাজস্থলী উপজেলার চন্দ্রঘোনা কাকরাছড়ি পাড়ার মংরাই মারমার ছেলে উংসিংনু মারমা (৩২)।

নিরাপত্তা বাহিনীর সূত্র জানিয়েছেন, আটককৃতদের মধ্যে চাচিং মারমা বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরাকান লিবারেশন পার্টির একজন প্রশিক্ষিত সদস্য। তিনি ২০১৭ সালে মিয়ানমারে প্রশিক্ষণ গ্রহণ করে। অপরজন উংসিংনু মারমা মারমা লিবারেশন পার্টির সদস্য হিসেবে পরিচিত।

সূত্রটি আরও জানিয়েছে, রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার কারিগরপাড়া এলাকায় মারমা লিবারেশন পার্টির নাম করে আরাকান লিবারেশনের আর্মির সশস্ত্র সদস্যরা অবস্থান করে চাঁদা উত্তোলন শুরু করেছে ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিভিন্ন তথ্য বিভিন্নভাবে সংগ্রহ করছে। এছাড়াও সশস্ত্র দলটি স্থানীয় সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে ছায়া সংগঠন তৈরি করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সশস্ত্র দলটি বিভিন্ন এলাকায় নিজেদের মগ পার্টি নামেও প্রচার করছে বলে জানিয়েছে সূত্রটি।

রাঙ্গামাটি রাজস্থলী থানার অফিসার (ওসি) এস এম মাহবুবুল আলম জানান, ‘আমরা ঘটনাটি শুনেছি, তবে এখনো পর্যন্ত  আমাদের কাছে কাউকে হস্তান্তর করা হয়নি।’