banglanewspaper

এস,এম,আশরাফুল হক রুবেল, কুড়িগ্রাম: বই উৎসবের মাধ্যমে কুড়িগ্রামের ৯ উপজেলার সরকারী-বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, নিন্ম মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা ও কারিগরী বিদ্যালয়ে বছরের প্রথম দিন সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে।

সকালে জেলা শহরের কিশালয় সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কুড়িগ্রাম সরকারী বালক উচ্চ বিদ্যালয় বই বিতরনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। এসময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মো: শামছুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিন আল পারভেজসহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পরে তিনি কুড়িগ্রাম সরকারী বালিকা বিদ্যালয় ও কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের মাঝে বই বিতরন করেন। এ সময় তার সাথে ছিলেন কুড়িগ্রাম পুলিশ সুপার মোঃ মেহেদুল করিম সহ শিক্ষাবিভাগের কর্মকর্তারা।

জেলা শিক্ষা অফিসার মো: শামছুল আলম জানান, জেলার ৮৯টি নিন্ম মাধ্যমিক, ১ শ ৬৪টি মাধ্যমিক, ২শ ২২টি মাদ্রাসা এবং ৩৯টি কারিগরী বিদ্যালয়ের ৩ লাখ ১৭ হাজার ৪শ ৮০ জন শিক্ষার্থীর জন্য আমাদের চাহিদা ছিল ৪০ লাখ ১ হাজার ৭শ ৯৪ সেট বই। তার মধ্যে আমরা পেয়েছি ৩৯ লাখ ৮৬ হাজার ৭শ ৯৪ সেট বই। সকল প্রাপ্ত বই আজ বিতরন করা হয়েছে। বাকী বই পাওয়া মাত্র দুই একদিনের মধ্যে বিতরন করা হবে।

অপর দিকে জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে জেলার ১হাজার ৬শ ৬৮টি প্রাথমিক বিদ্যালয়ে ৩৮ লাখ বই বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন জানান, বছরের প্রথম দিনই সকল ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেয়া হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা যেমন খুশি তেমনিভাবে আমরা বিতরণ করতে পেরেও আনন্দিত।