banglanewspaper

খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী (সিংহ প্রতীক) নুতন কুমার চাকমার সমর্থকদের বাড়িঘরে হামলা ও ভাঙচুর করেছে জেএসএস।

রবিবার (২৩ডিসেম্বর) বেলা ২ টার দিকে খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের মুনিগ্রামে এ ঘটনা ঘটে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এক বিবৃতিতে জানান, দীপন আলো ও বিধান চাকমার নেতৃত্বে ভাইবোনছড়া ইউপি’র দেওয়ান পাড়া থেকে জেএসএস সমর্থিত ১০-১২ জনের একটি সশস্ত্র দল মুনিগ্রামে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ও ইউপিডিএফ সংগঠক অনি বিকাশ চাকমা, পল্লবজ্যোতি চাকমা এবং মঙ্গল চাকমার বাড়িতে হামলা চালায় এবং বাড়ি ও বাড়ির জিনিসপত্র ভেঙে দেয়।

এসময় সঙ্গল চাকমার কলেজ পড়ুয়া ছেলে দেবাশীষ চাকমার বইপত্র পুড়িয়ে দেয়। এরপর অনি বিকাশের পিতা তড়িৎ কান্তি চাকমা(৬৭) এর বাড়ির জিনিসপত্রও ভেঙে দেয়।

ইউপিডিএফ-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সংগঠক উজ্জ্বল স্মৃতি চাকমা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানায়ে বলেন, আওয়ামী লীগ প্রার্থীর ইন্ধনে চিহ্নিত সন্ত্রাসীরা এ হামলা-ভাঙচুর চালিয়েছে। এলাকার চিহ্নিত খুনী-সন্ত্রাসীদের ব্যবহার করে আওয়ামী লীগ আসন্ন নির্বাচনে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করার চেষ্টা করছে এবং মানুষের ভোটাধিকার কেড়ে নিতে চাচ্ছে। 

তিনি অবিলম্বে উক্ত হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সুনিশ্চিত করার জন্য প্রশাসন ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।