banglanewspaper

এই প্রথম ১২ জিবি র‌্যামের উচ্চমানের কনফিগারেশনের ফোন আনল লেনোভো। ফোনটির নাম লেনোভো জেড ফাইভ প্রো জিটি। ফোনটিতে কোয়ালকমের সর্বাধুনিক প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৫৫ রয়েছে। এতে ফাইভ জি নেটওয়ার্ক কানেকটিভিটি রয়েছে।

লেনোভোর নতুন ফোনটি একেবারে ‘নচ ফ্রি’। এটি একটি স্লাইডার ডিসপ্লে যুক্ত ফোন। ফোনটি স্লাইড করলে এর ডুয়েল সেলফি ক্যামেরাটি বের হয়ে আসবে।

সর্বাধুনিক প্রযুক্তির এই ফোন অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম চালিত। ১২৮ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভার্সনে ফোনটি পাওয়া যাবে। 

নতুন এই ফোনে আছে ৬.৩৯ ইঞ্চির নচবিহীন ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এটি একটি স্লাইডার ডিসপ্লেযুক্ত ফোন। ফোনটি স্লাইড করলেই এর ডুয়েল সেলফি ক্যামেরাটি বের হয়েছে আসবে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশের বেশি।

ছবির জন্য ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ও একটি ২৪ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ও একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনের চারটি ক্যামেরাতেই আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট থাকবে।

কানেক্টিভিটির জন্য লেনোভোর জেড প্রো জিটি মডেলের এই ফোনে রয়েছে ফাইভ জি, ফোরজি কানেকটিভিটি। এ ছাড়াও আছে ডুয়েল ব্যান্ড ওয়াইফাই, ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ফোনটিতে ৩৩৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের নন-রিমুভেবল ব্যাটারি রয়েছে। চীনে এই ফোনের দাম ৪৩৯৮ ইয়েন।