banglanewspaper

কুবি করেসপন্ডেন্ট: বুদ্ধিজীবী দিবসে শহীদদের স্মরণে সেতুবন্ধন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ডকুমেন্টারি প্রদর্শন করা হয়েছে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) রাতে সেতুবন্ধন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অভিষেক উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। ডকুমেন্টারি প্রদর্শনের পূর্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের শুভেচ্ছায় সিক্ত হয় নবীন এ সংগঠনটি।

মশাল প্রজ্জ্বলন, জাতীয় সংগীত এবং শহীদদের শ্রদ্ধায় ১ মিনিট নিরবতা পালনের মধ্যদিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু করে এবং ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬৬ এর ৬ দফা, ৬৯ এর গণঅভ্যুত্থান, ৭০ এর নির্বাচন, ৭ মার্চের ভাষণ এবং  ১৯৭১ এর ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের নৃশংস হত্যাকাণ্ডের ইতিহাসসহ বিভিন্ন আলোচিত ঘটনা নিয়ে নির্মিত "একাত্তোরের রণতূর্য" শিরোনামে  ৮ মিনিট ৫৩ সেকেন্ডের ডকুমেন্টারি প্রদর্শনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সেতুবন্ধনের সদস্য সচিব ফারিদ মোস্তাকিমের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, সেতুবন্ধনের উপদেষ্টা ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আহমেদ, সেতুবন্ধনের আহবায়ক মো. সাইফুল ইসলাম পলাশ, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ, থিয়েটার, অনুপ্রাস, বিডিএসএফ, বন্ধু, আইটিসোসাইটি, রেডিও কুবিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন সেতুবন্ধনের অন্যান্য সদস্যবৃন্দ, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

উল্লেখ্য "আলোকের ঝর্ণাধারায় এসো" মূল মন্ত্রে উজ্জীবিত সেতুবন্ধন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় গত ৩ ডিসেম্বর আহবায়ক কমিটি ঘোষণার মধ্যদিয়ে নতুন সংগঠন হিসেবে যাত্রা শুরু করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে।