banglanewspaper

লক্ষ্মীপুর প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরের ৪ টি সংসদীয় আসনে এমপি পদে প্রতীক বরাদ্ধের পর থেকে প্রচারণায় নেমেছেন প্রার্থীরা।

সোমবার (১০ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর-৩ সদর আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ধানের শীষ প্রতীকের পক্ষে তার নির্বাচনী প্রধান কার্যালয় শহরের বশির ভিলায় দলীয় নেতাকর্মীদের নিয়ে সমাবেশ করেন।

এদিকে মহাজোটের প্রার্থী এ কে এম শাহাজাহান কামাল স্থানীয় চন্দ্রগঞ্জ বাজার ও মান্দারী বাজারে (নৌকা প্রতীক) এর পক্ষে পৃথক পথসভা করেন। এসময় স্বাধীকার আন্দোলনের অন্যতম নেতা মুক্তিযোদ্ধা সংগঠক খালেদ মোহাম্মদ আলী, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, বর্তমান সভাপতি গোলাম ফরুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, এম এ হাশেমসহ সর্বস্তরের নেতা-কর্মীরা অংশ নেন।

এ্যানি সমাবেশে জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার কথা তুলে ধরে কাঁদলেন। আর এ নির্বাচনকে বিএনপি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে জানিয়ে, একটি অস্বাভাবিক পরিস্থিতির মধ্যে নির্বাচনে অংশ নিতে হচ্ছে বলে জানান। আওয়ামীলীগ ক্ষমতা আমলে লক্ষ্মীপুরে বিএনপি’র ৫০ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। এসময় তিনি জিয়ার আদর্শ ও খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে জনগণের স্যান্টিম্যান্ট হিসেবে কাজে লাগিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট ও ধানের শীষের বিজয় সুনিশ্চত বলে উল্লেখ করেন।

কে এম শাহজাহান কামাল পথ সভায় তার বক্তব্যে বলেন, আমরা সন্ত্রাসের রাজনীতি বিশ্বাস করিনা, সন্ত্রাসী লালন করিনা। আওয়ামীলীগ উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। বিএনপি’র সন্ত্রাসীরা লক্ষ্মীপুরে আমাদের ৩৯ জন নেতাকর্মীকে হত্যা করেছে, আগুন সন্ত্রাসীরা আবারো ভোট চাইবে সবাইকে সতর্ক থাকতে হবে। আওয়ামীলীগ ক্ষমতায় আসলে উন্নয়ন হয়, দেশ অগ্রসর হয় তাই স্বাধীনতার প্রতীক নৌকায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহবান জানান তিনি।