banglanewspaper

লক্ষ্মীপুর প্রতিনিধি: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ‘সুষ্ঠু ও অবাধ নির্বাচনের প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। আমার নির্বাচনী পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলাসহ উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে সরকারি দলের প্রার্থি।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকালে শহরের বশির ভিলায় (ধানের শীষ প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়) সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিগত ৫ বছরে প্রশাসন ও সরকারি দলের মদদে সন্ত্রাসী বাহিনী কর্তৃক লক্ষ্মীপুরের পূর্বাঞ্চলে বিএনপির বিভিন্ন পর্যায়ের অর্ধ-শতাধিক নেতা-কর্মীকে হত্যা ও গুম করা হয়েছে বলে অভিযোগ করেন এ্যানি।

সংবাদ সম্মেলনে তিনি নৌকা প্রতীকের প্রার্থির সমালোচনা করে আরও বলেন, ভোট ছাড়াই আওয়ামী লীগের ওই প্রার্থি এমপি হয়েছেন, মন্ত্রী হয়েছেন, তারপরও বলছি এখন যেহেতু নির্বাচন। এই নির্বাচনে উনার যেমন দায়িত্ব রয়েছে আমাদেরও দায়িত্ব রয়েছে। অপকর্মের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারের দাবি জানান ধানের শীষ প্রতীকের এ প্রার্থী।

নিজেদের অভ্যান্তরীণ কোন্দলের সুযোগ নেয়া হচ্ছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক বলেন, নিজেদের নেতৃত্বের প্রতিযোগিতা আছে ঠিকই কিন্তু ধানের শীষ প্রতীকে আমরা সবাই ঐক্যবদ্ধ। এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি নিজাম উদ্দিন ভূঁইয়া, সিরাজুল ইসলাম, সদর থানা বিএনপির সভাপতি রিয়াজ উদ্দিন চৌধুরী প্রমূখ।