banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে আজ (১০ ডিসেম্বর, সোমবার)। সকাল ১০টায় থেকে দুপুর ২টায় পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিকাল ৪টায় আনুষ্ঠানিকভাবে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন জীববিজ্ঞান অনুষদের ডীন, মাটি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: হাসিনুর রহমান।

তবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে শুধু সাধারণ সম্পাদক পদে। অন্যান্য পদগুলোয় একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ভূতত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের চেয়ারম্যান আবু জাফর মিয়া ও ইরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো: মিজানুর রহমান। ৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আবু জাফর মিয়া। প্রতিপক্ষ মোঃ মিজানুর রহমান পেয়েছেন ৬২ ভোট।

সভাপতি, সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক,  কোষাধ্যক্ষ এবং ১০ সদস্য পদে একাধিক প্রার্থী না থাকায় গঠনতন্ত্র মোতাবেক তারা বিজয়ী ঘোষিত হয়েছেন। গঠনতন্ত্র অনুযায়ী ১০ জন সদস্য থাকার কথা থাকলেও সর্বোমোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করায় একটি পদ শূন্য রেখে বাকি ৯ জন সদস্যকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন সর্বমোট ১৩ জন।

সহ-সভাপতি পদে আইন বিভাগের সহকারী অধ্যাপক সরদার কায়সার আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ভূতত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের প্রভাষক মুহা: ইলিয়াস মাহমুদ, কোষাধ্যক্ষ পদে সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মুহা: ওয়াহিদুর জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

এছাড়া সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন, মোঃ সিরাজিস সাদিক (প্রভাষক, লোকপ্রশাসন বিভাগ)। ক্যামেলিয়া খান (প্রভাষক, আইন বিভাগ)। কাজী শোয়েবুর রহমান(প্রভাষক, দর্শন বিভাগ)। মোঃ আলমগীর হোসেন (প্রভাষক, কোস্টাল স্টাডিজ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ)। মোঃ ফয়সাল হোসেন(প্রভাষক, গণিত বিভাগ)। শেখ আহমেদ (প্রভাষক, গণিত বিভাগ)। মোঃ আতিকুজ্জামান (প্রভাষক, সমাজবিজ্ঞান বিভাগ)। মোঃ আরিফ হোসেন (প্রভাষক, পদার্থ বিজ্ঞান বিভাগ)। মোঃ ইমরান হোসেন (প্রভাষক, পদার্থ বিজ্ঞান বিভাগ)।

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ মোরশেদ আলম। এছাড়াও নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মোঃ শাহাজুল ইসলাম ও জনাব সুখেন গোস্বামী।