banglanewspaper

ইবি প্রতিনিধি: ৩ দফা দাবি আদায়ের লক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসনকে স্মারকলিপি দিয়েছে ইবি কর্মকর্তা সমিতি। মঙ্গলবার কর্মকর্তা সমিতির সভাপতি শামসূল ইসলাম জোহা ও সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান স্বাক্ষরিত স্মারকলিপি সূত্রে এ তথ্য জানা যায়।

স্মারকলিপি সূত্রে, গত ৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ২৪৩তম সিন্ডিকেট অনুষ্ঠিত হয়। পরে গত ৯ ডিসেম্বর ইবি কর্মকর্তা সমিতির সাধারণ সভায় অগ্রাধিকারের ভিত্তিতে তিনটি দাবি উপস্থাপন করা হয়।

দাবিসমূহ হল

১. উপ-রেজিস্ট্রর/সমসান পদের কর্মকর্তাদের বেতন স্কেল ৪নং গ্রেড (৫০ টাকা) এবং সহকারী রেজিস্ট্রার/সমমান পদের বেতন স্কেল ৬ষ্ঠ গ্রেড (৩৫ হাজার) অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।

২. অফিস সময়সূচী পূর্বের ন্যায় (৮ টা হতে দুপুর ২ টা পর্যন্ত) করতে হবে।

৩. কর্মকর্তাদের চাকুরী হতে অবসর গ্রহলের বয়স ৬০ বছর হতে ৬২ বছর পুনর্বহাল করতে হবে।

স্মারকলিপিতে আরও বলা হয়েছে আগামী ১৭ ডিসেম্বর উক্ত দাবিগুলো বাস্তবায়ন করা না হলে ১৮ তারিখ ১১টা হতে ১২টা পর্যন্ত প্রশাসন ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এছাড়াও ২২ ডিসেম্বর সকাল ১১টা থেকে মৌনমিছিল, ২৪ ডিসেম্বর সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রশাসন ভবনের সামনে অবস্থান করা হবে। ২৪ ডিসেম্বরের মধ্যে এসকল দাবিসমূহ বাস্তবায়ন না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে।

উল্লেখ্য, বর্তমানে উপ-রেজিস্ট্রার/সমমান পদের কর্মকর্তারা ৫ম গ্রেডে এবং সহকারী রেজিস্ট্রার/সমমান পদের কর্মকর্তারা ৭ম গ্রেডে বেতন ভোগ করছেন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে মোট ১৫৪ জন উপ-রেজিস্ট্রার কর্মরত আছেন।

এর মধ্যে ৫৩ জন ৫০ হাজার টাকা অথবা তদুর্ধ (৪র্থ গ্রেড) এবং ১০১ জন ৪৩ হাজার টাকার স্কেল (৫ম গ্রেড) ভোগ করছেন। এদিকে বিশ্ববিদ্যালয়ে ১৩৩ জন সহকারী রেজিস্ট্রার আছেন। এর মধ্যে ১০৪ জনকে ৩৫৫০০ টাকার স্কেল (৬ষ্ঠ গ্রেড) এবং ২৯ জনকে ২৯০০০ টাকার স্কেল (৭ম গ্রেড) দেওয়া হচ্ছে।