banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: বিশ্ব রাজনৈতিক বাস্তবতায় বর্তমানে প্রায় সব দেশেই চলছে তারুণ্যের জয়গান। সেই জোয়ারেই ছোঁয়া লেগেছে বর্তমান বিশ্বের বিস্ময়কর রাষ্ট্র ‘ইমাজিং টাইগার বাংলাদেশে’। একাদশতম জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে এখন পুরো দেশ আছে নির্বাচনী আমেজে।

স্বাধীন-স্বাধিকার আন্দোলনের নেতৃত্বদানকারী বাংলাদেশ আওয়ামী লীগের ক্ষেত্রে এই আমেজটা একটু বেশি। প্রথমত এই দল দীর্ঘদিন ক্ষমতায়, দ্বিতীয়ত এই দল তরুণ প্রাণের সারথি হয়ে বেশ কাজ করেছে। 

যার কারণেই একাদশতম জাতীয় নির্বাচনে তরুণদের মনোনয়ন ফরম সংগ্রহের একটা উৎসাহ এবং আগ্রহ দেখে গেছে। তেমনি একজন তরুণ এবং নেতৃত্বের অভিজ্ঞতা সম্পন্ন সাবেক ছাত্রনেতা সাজ্জাদ সাকিব বাদশা।

‘বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের’ সাংগঠনিক সম্পাদক ‘সাজ্জাদ সাকীব বাদশা’ একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ১২৭, পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-স্বরূপকাঠি) আসনে নৌকার হয়ে নির্বাচনী লড়াইয়ে ইতিমধ্যে মনোনয়ন সংগ্রহ করেছেন।
১২ নভেম্বর সোমবার দুপুরে নেতাকর্মী-সমর্থকদের উচ্ছ্বাস, উদ্দীপনার মধ্য দিয়ে ধানমন্ডিস্থ ‘বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়’ থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং সন্ধ্যায় জমা দেন।

‘১/১১’র ক্রান্তিকালে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক হিসেবে আস্থার সাথে নেত্রীর দায়িত্ব পালন করায় ছাত্র রাজনীতি সময় থেকেই সর্বত্র একটা বিশেষ গ্রহণযোগ্যতা আছে তার। পাশাপাশি ‘নেত্রী মুক্তি আন্দোলনে’ অগ্রণী ভূমিকা পালনকারীদের একজন তিনি।

জননেত্রীর উন্নয়ন যজ্ঞকে সবার মাঝে ছড়িয়ে দিতে পিরোজপুর-১ আসনে দীর্ঘদিন ধরেই গণসংযোগ করে চলেছেন ‘পিরোজপুর জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য’ বাদশা। পাশাপাশি এলাকার ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের নিয়ে অসাম্প্রদায়িক পিরোজপুর-১ গঠনের লক্ষ্যে মন্দির-মসজিদে উৎসব পালা-নির্বাচন প্রসঙ্গে সাজ্জাদ সাকীব বাদশা বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়ন এবং এলাকার মানুষের সার্বিক উন্নয়ন করাই আমার জীবনের একমাত্র লক্ষ্য। সে লক্ষ্যেই কাজ করছি এবং করে যাব।