banglanewspaper

তিনি বলিউডের ‘বাদশা’৷ তাঁকে দেখা যায় সিনেমা জগতের বিভিন্ন পার্টিতে, কিন্তু পলিটিক্যাল পার্টির রঙ এখনও নিজের গায়ে লাগতে দেননি শাহরুখ খান৷ কিন্তু তা বলে তাঁর পরিবারের কেউ রাজনীতি করবে না সেটা তো হতে পারে না৷ ফলে পাকিস্তানের আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে কিং খান শাহরুখের দূর সম্পর্কের বোন নূর জাহান।

জানা গিয়েছে, নির্দল প্রার্থী হিসাবে পাকিস্তানের খাইবার-পাখতুনখাওয়া কেন্দ্র থেকে নির্বাচনে লড়াই করবেন তিনি। ইতিমধ্যেই, নির্বাচনের প্রচার পর্বও শুরু করে দিয়েছেন। তবে রাজনীতিতে নতুন নন নূর জাহান। গত কয়েক বছর ধরেই কাউন্সিলর হিসেবে কাজ করছেন। ফলে সক্রিয় রাজনীতিতে হাত পাকিয়ে ফেলেছেন। শাহরুখকে যেমন সাধারণ মানুষ ভালোবাসেন, সমর্থন করেন, তেমনই তিনিও মানুষের সমর্থন পাবেন বলে আশা প্রকাশ করেছেন নূর জাহান।

প্রসঙ্গত, দেশভাগের আগে এই বলি তারকার পূর্বপুরুষরা পাকিস্তানে থাকতেন। পাকিস্তানের পেশাওয়ার ছিল তাঁদের বাড়ি। কিন্তু দেশভাগের আগেই পরিবার নিয়ে ভারতে চলে আসেন শাহরুখের বাবা তাজ মোহাম্মদ খান। ভারতে এসে নয়াদিল্লিতে বড় হয় আজকের বলিউড বাদশা। তবে তাঁর পরিবারের অনেকে এখনও রয়ে গিয়েছেন পাকিস্তানের বিভিন্ন এলাকায়।