banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর, গাজীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের ইউনিয়ন গার্মেন্টস্ লিমিটেডের শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে উপজেলার এমসি বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে প্রায় আধ ঘন্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ থাকে। পরে মাওনা হাইওয়ে থানা, শ্রীপুর থানা ও শিল্প পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোব্ধ শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়ার পর যানচলাচল স্বাভাবিক হয়।

কারখানার সুইং অপারেটর কল্পনা আক্তার, হাসিবুল, আয়রন ম্যান সাইফুল ইসলাম, সোহেল মিয়া ও কাটার ম্যান আমিনুল ইসলাম জানান, কারখানাতে প্রায় ৫’শ শ্রমিক রয়েছে। দীর্ঘদিন যাবৎ কর্তৃপক্ষ কারখানায় কর্তরত শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধে গড়িমসি করছে। এতে কারও তিন, চার ও পাঁচ মাস পর্যন্ত বেতন বকেয়া পড়েছে। গত ২৭এপ্রিল শ্রমিকদের বকেয়া কোন বেতন না দিয়েই কারখানা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পরে আজ মঙ্গলবার (১৫ই মে) বকেয়া বেতন ভাতার দেয়ার তারিখ ঘোষণা করলেও সারাদিন বসিয়ে রেখে তা পরিশোধ করেনি।

এব্যাপারে ইউনিয়ন গার্মেন্টস্ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য কারখানায় গিয়ে দেখা যায় প্রধান ফটকে তালা ঝুলছে। কারখানায় দায়িত্বশীল কোন কর্মকর্তা নেই বলে জানান নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা।

এব্যাপারে মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) হরিদাস জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিই। এতে অল্প কিছুক্ষণ মহাসড়কে যানচলাচল বন্ধ ছিল।