banglanewspaper

আইপিএল পয়েন্ট টেবিলে যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস। দুই দলেরই পয়েন্ট সমান। সুযোগ রয়েছে কোয়ালিফায়ারে খেলারও। তবে সেজন্য শেষ তিন ম্যাচের সবগুলো বা অন্তত তিনটি জিততে হবে। এই লক্ষ্য নিয়েই রোববার বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে দলদুটি মুখোমুখি হবে। ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই মাচে টস হেরে ব্যাটিংয়ে নামবে মোস্তাফিজুর রহমানের দল মুম্বাই।

এবারের আইপিএলে প্রথম আট ম্যাচে মাত্র ২টিতে জিতেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই। এরপরই দলটি এমন সমীকরণের সামনে দাঁড়ায় যে কোয়ালিফায়ারে যেতে শেষের সবগুলো ম্যাচই জিততে হবে। তখন থেকে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে মুম্বাই। আর প্রতিটিতেই জিতেছে দলটি। ১১ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট তাদের।

অন্যদিকে প্রথম তিন ম্যাচে দুইটি জিতেছিল রাজস্থান। মাঝে খেই হারিয়ে ফেললেও শেষ দুই ম্যাচে জয় দলটিকে আত্মবিশ্বাস ফিরিয়ে দিয়েছে।  ১১ ম্যাচে ৫ জয়ে তাদেরও পয়েন্ট ১০। তাই এই ম্যাচে যে দল জিতবে কোয়ালিফায়ারের লড়াইয়ে এগিয়ে যাবে তারাই।
বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে প্রথম ৬ ম্যাচে খেলানোর পর আর দলে নেয়া হয়নি। তাকে ছাড়া সর্বশেষ ৫ ম্যাচের চারটিই জিতেছে মুম্বাই। উইনিং কম্বিনেশন ভাঙেনি মুম্বাই। ফলে এদিনও তিনি নেই দলে।