banglanewspaper

নিজস্ব প্রতিবেদক [] অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণ প্রদান সহজ ও জনবান্ধব করণের লক্ষ্যে হেল্প-লাইন নম্বর ০১৯২১-৯৯৯০০০ চালু করেছে ঢাকা  জেলা প্রশাসন।

অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণ প্রদান সহজ ও জনবান্ধব করণের লক্ষ্যে জেলা প্রশাসন, ঢাকা বাংলালিংকের কারিগরি সহায়তায় "এলএ হেল্প-লাইন এবং বিদ্যমান হেল্পডেস্কে ক্ষতিপূরণের আবেদন প্রক্রিয়াকরণ সহায়তা সেবার " উদ্বোধন করা হয়েছে । 

বৃহস্পতিবার (১০ মে) সকাল ১১টায় এ কার্যক্রমের শুভ উদবোধন করেন ঢাকা বিভাগের কমিশনার কে এম আলী আজম। 

জেলা প্রশাসক ঢাকা আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান জানান, এখন থেকে হেল্প-লাইন নম্বর ০১৯২১-৯৯৯০০০ এ কল করে যেকেউ ভূমি অধিগ্রহণ ক্ষতিপূরণ সংক্রান্ত যেকোন তথ্য এবং সেবা পেতে পারবেন। জেলা প্রশাসন, ঢাকার অধিগ্রহণ অনুবিভাগের উদ্যোগে বাংলালিংকের কারিগরি সহায়তায় দেশের প্রথম কোন জেলায় অধিগ্রহণের ক্ষতিপূরণ প্রদানে অনলাইন ভিত্তিক সেবামুখী এরূপ উদ্ভাবনী কার্যক্রমের যাত্রা শুরু হল। ভূমি অধিগ্রহণকে স্বচ্ছ ও সহজীকরণে অনলাইনভিত্তিক নানামুখী বিভিন্ন উদ্ভাবনী কর্ম-পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

উদ্বোধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এল এ হেল্প-লাইন এবং ক্ষতিপূরণ আবেদন প্রক্রিয়াকরণ সেবার সংযোজন সম্পর্কিত এক মতবিনিময় সভা আয়জন করা হয়। বক্তারা এ উদ্যোগকে সময়োপযোগী এবং জনমুখী প্রশাসন গড়তে এটি কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক মাহমুদ হাসান, ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব তারিক হিকমত, পুলিশ সুপার, ঢাকা শাহ মিজান শাফিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (ভূমি অধিগ্রহণ) তানভীর আহমেদ, মন্ত্রিপরিষদ বিভাগের প্রতিনিধি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিট এর প্রতিনিধি, বাংলালিংকের ৭ সদস্যের প্রতিনিধিদলসহ, তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞগণ ও বিভিন্ন সরকারি কর্মকর্তাগণ ।