banglanewspaper

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে বনকর্মকর্তা ও কর্মচারীদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে সদর ভিট কর্মকর্তা সেলিম মিঞা বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৫ এপ্রিল সকাল ১০টায় বনের উর্ধ্বন কর্মকর্তাদের নির্দেশে সঙ্গীয় স্টাফ আব্দুর রাজ্জাক, জামাল হোসেন, জয়নাল আবেদীন, জাহাঙ্গীর আলম, কামাল হোসেন সহ সদর ভিট কর্মকর্তা সেলিম মিঞার নেতৃত্বে ৪৩নং শ্রীপুর মৌজার সি.এস ও এস.এ দাগ ৮০৮ যাহার আর.এস-৫১৩৩ সরকারী সংরক্ষিত ভূমিতে ২০০৫-২০০৬ সালে সৃজিত উডলট বাগানে অবৈধ ভাবে জবর দখলের উদ্দেশ্যে নিন্মে উল্লেখিত ব্যক্তিরা। আরসিসি পিলার দ্বারা টিনসেট ঘর নির্মান করিতে থাকলে বাধা প্রদান করে।

বিট কর্মকর্তা জানান, এমতাবস্থায় শ্রীপুর সবুজবাগ এলাকার নাজিরুন বেগম, কাজলসহ অজ্ঞাতনামা আরো ৮/১০পুরুষ মহিলা দা, লাঠি, বটি, লোহার রড ইত্যাদি নিয়া খুন জখমের উদ্দেশ্যে আমাদের চার দিক থেকে আক্রমন করেন। এাছাড়াও আমাদের অশ্লিল ভাষায় গালা গালাজ করে।

এ ব্যাপারে শ্রীপুর রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হক জানান, সৃজিত উডলট বাগান নষ্ট করে ঘর নির্মান বন আইনে অপরাধ। সরকারী বনভ’মি রক্ষায় বন কর্মকর্তা-কর্মচারীরা সর্বদায় সজাগ। তাই কেউ জোর করে বন ধ্বংশ করার চেষ্ঠা করলে তার বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বন সম্পদ রক্ষায় সকলের সহযোগীতা কামনা করেন।