banglanewspaper

প্রহলাদ মন্ডল সৈকত, রাজারহাট (কুড়িগ্রাম): কুড়িগ্রামের রাজারহাটে ব্যতিক্রমীভাবে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে। ১৪ এপ্রিল শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে ইউএনও মুহঃ রাশেদুল হক প্রধানের নেতৃতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি বর্ণিল মঙ্গল শোভাযাত্রা বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা শিশুপার্কে মিলিত হয়।

পরে সেখানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর ‘ইত্যাদি’ অনুষ্ঠানের বিখ্যাত প্রতিভাবান শিল্পী রবিউল ইসলাম তার ব্যতিক্রমী প্রতিভা প্রদর্শন করেন। এর মধ্যে নিজের মাথার চুলে রশি বেঁধে গাড়ী টানা, একই কায়দায় চুলে রশি বেঁধে গাছের ডালে ঝুঁলে জাতীয় পতাকা প্রদর্শনসহ প্রায় অর্ধশতাধিক কলা-কৌশল প্রদর্শন করে দর্শকদের মনোমুগ্ধকর করে তোলে। রবিউলের বাড়ী নীলফামারীর জলঢাকা পৌরসভার বগুলাগাড়ী গ্রামে।

রবিউল ইসলাম দর্শকদের উদ্দেশ্যে বলেন, আমি ১৫৫০টি খেলা জানি। ইত্যাদি থেকে আমাকে বারণ করা হয়েছে চুলদিয়ে গাড়ী টানা দৃশ্যটি দেশের কোথাও প্রদর্শন না করার জন্য। কিন্তু বর্তমান রাজারহাট ইউএনও মুহঃ রাশেদুল হক প্রধান স্যার জলঢাকায় থাকাকালীন তিনি আমাকে ব্যাপক সহযোগিতা করেছিলেন, তাই ওনার আহবানে সাড়া দিয়ে আমার এখানে আসা। এর আগে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে পান্তা-ইলিশ খাওয়ানো হয়।