banglanewspaper

কাঠমান্ডু ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইনসের বিধ্বস্ত হওয়া বিমানে ৭১ আরোহীর মধ্যে ইতোমধ্যে ৫০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স। 

বিমান দুর্ঘটনায় নিহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা।

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং পেস বোলার রুবেল হোসেন তাদের ফেসবুকে স্ট্যাটাসে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘খবরটি জানতে পেরে ভীষণ মর্মাহত। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটে যাওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের প্লেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সবার উদ্দেশ্যে জানাচ্ছি আমার ও শিশিরের পক্ষ থেকে গভীর সমবেদনা।আহত সবার দ্রুত সুস্থতা কামনা করি এবং মহান সৃষ্টিকর্তা যেন বিপর্যয় কাটিয়ে ওঠতে তাদের পরিবারের সদস্যদের সাহস যোগায়।’

রুবেল হোসেন লিখেছেন, ‘আল্লাহ রাব্বুল আলামিন তুমি নিহতদের বেহেস্ত দান করো… আহতদের সুস্থ করে দাও। হে আল্লাহ আপনি নিহতদের পরিবার পরিজনকে এই নির্মম ঘটনার শোক সামলে ওঠার তৌফিক দিন।

মুশফিকুর রহিম লিখেছেন, ‘আপনারা সবাই এ মানুষগুলোর জন্য দোয়া করুন’।

ইউএস-বাংলার ফ্লাইট বিএস ২১১ সোমবার (১২ মার্চ ) ঢাকার শাহজালাল থেকে রওনা হয় বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫২ মিনিটে। নেপালের স্থানীয় সময় বেলা ২টা ১৮ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে নামার সময় পাইলট নিয়ন্ত্রণ হারালে উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে ও আগুন লেগে যায়। এতে প্লেন আরোহীর ৭১ জনের মধ্যে ৫০ জনের মৃত্যু হয়েছে।