banglanewspaper

ক্রীড়া ডেস্ক: মুশফিকুর রহীমের ৩৫ বলে ৭২ রানের অবিশ্বাস্য ইনিংসে ঘরের মাঠের শ্রীলঙ্কাকে ২ বল আর ৫ উইকেট হাতে রেখে হারিয়েছে বাংলাদেশ। তবে ম্যাচ শেষে গ্যালারিতে উচ্ছসিত বাংলাদেশের দর্শকেরা উল্লাস করার সময় এক অনাকঙ্ক্ষিত ঘটনার সৃষ্টি হয়েছে ।

উচ্ছসিত বাংলাদেশি সমর্থকদের ওপর আকস্মিক হামলা চালিয়েছেন শ্রীলঙ্কান কিছু দর্শক ।

হামলার শিকার হওয়া সমর্থকরা বাংলাদেশের ক্রিকেটের পাঁড় সমর্থকদের নিয়ে গড়া সংগঠন বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশনের (বিসিএসএ) সদস্য বলে জানা গেছে ।

শ্রীলঙ্কার মাটিতে নিজেদের দলকে সমর্থন জোগাতে চলতি মাসের শুরুতেই বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় পাড়ি জমিয়েছিলেন তারা।

প্রত্যক্ষ্যদর্শিদের সূত্রে খবর, শ্বাসরুদ্ধকর ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান চলাকালে গ্যালারিতেই অবস্থান করছিলেন বিসিএসএ-র সদস্যরা। এমন সময় তুহীন নামের এক সদস্যের ওপর আচমকা চড়াও হন শ্রীলঙ্কান সমর্থকরা। পাশাপাশি স্বাগতিক দলকে সমর্থন করতে মাঠে আসা দর্শকরা বাংলাদেশের অন্য সমর্থকদেরও শাসাতে থাকেন।

শ্রীলঙ্কান সমর্থকদের উগ্রতায় এক পর্যায়ে পরিস্থিতি চলে যায় নিয়ন্ত্রণের বাইরে। ফলে মাঠে দায়িত্ব পালন করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা দৌড়ে ছুটে আসেন ঘটনাস্থলে। পরে তারাই শ্রীলঙ্কান সমর্থকদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন শ্রীলঙ্কার ক’জন সমর্থক।

এর আগে শনিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিদাহাস ট্রফির ম্যাচে ২১৫ রানের প্রায় অসম্ভব এক লক্ষ্য তাড়া করে জিতেছে টাইগাররা। ২১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বিধ্বংসী সূচনা করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল আর লিটন দাস। উদ্বোধনী জুটিতে ৫.৫ ওভারেই তারা তুলে ফেলেন ৭৪ রান। অবশেষে ১৯ বলে ২ চার আর ৫ ছক্কায় ৪৩ রান করে নুয়ান প্রদীপের বলে এলবিডব্লিউ হয়ে যান লিটন। ভেঙে যায় বিধ্বংসী জুটিটা।

ফিফটির খুব কাছে চলে গিয়েছিলেন তামিম ইকবাল। ব্যাটে ঝড়ও চলছিল। হঠাৎ থিসারা পেরেরার বলটা বুঝতে না পেরে তার হাতেই ক্যাচ তুলে দিলেন এই ওপেনার। ২৯ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় তার ৪৭ রানের ঝড়ো ইনিংসটা থেমেছে তাতেই। এরপর মুশফিকুর রহিম ২৪ বলে ফিফটি তুলে নেন। ১১ বলে ২০ রান করে আউট হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে লঙ্কানরা কুশল মেন্ডিস আর কুশল পেরেরার ঝড়ে প্রথমে ব্যাট করে তুলে ৬ উইকেটে ২১৪ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে শ্রীলঙ্কা।